ঢাকার কোথায় কোথায় সেকেন্ড হ্যান্ড মোবাইল কেনা বেচা করা হয় | Second Hand Mobile Market in Dhaka

বর্তমান সময়ে একটি ভালো ব্র্যান্ডের মোবাইল ফোনের দাম কত তা কম বেশি আমাদের সবারই জানা।

যেমন: আপনি যদি এখন অ্যাপলের নতুন ফোন গুলো কিনতে যান তাহলে আপনাকে ১ থেকে প্রায় ১.৫, ২ লক্ষ টাকা গুণতে হবে যা অধিকাংশ মানুষের পক্ষেই সম্ভব নয়।

তবে সবারই আশা যে ব্র্যান্ডের ভালো ফোন ব্যাবহার করবে।

আজকের এই আর্টিকেলটি মূলত তাদের জন্যই যারা একটি ভালো ব্রান্ডের মোবাইল ফোন কিনতে চায় কিন্তু টাকার অভাবে কিনতে পারে না।

বর্তমানে কিন্তু সেকেন্ড হ্যান্ড মোবাইল ফোন ইউজ করার প্রবণতা অনেক বেড়েছে। কারণ নতুন ফোনের দাম অনেক এবং সেই একই ফোন একটু সেকেন্ড হ্যান্ড ক্রয় করলে তা অনেক সূলভ মূল্যে পাওয়া যায় যা অনেকের পক্ষেই ক্রয় করা সম্ভব।

তাই এই আর্টিকেলে আমি ঢাকার কিছু দোকানের নাম ও ঠিকানা বলবো যেই দোকান গুলোতে পুরাতন ফোন ক্রয় বিক্রয় করা হয়। এবং কিছু কিছু দোকানে মোবাইল ফোন এক্সচেঞ্জ করারও সুবিধা রয়েছে।

অর্থাৎ আপনার পুরাতন ফোনটি তাদের কাছে বিক্রি করে দিয়ে সেই টাকা দিয়ে তাদের কাছ থেকে অন্য একটি ফোন ক্রয় করতে পারবেন।

তাই চলুন পুরাতন ফোন ক্রয় বিক্রয় করার দোকান গুলোর নাম নিচে থেকে জেনে নেই।

 

ঢাকায় পুরাতন মোবাইল ফোন ক্রয় বিক্রয় করার দোকানের নাম ও ঠিকানা

 

নিচে তালিকা আকারে ঢাকায় পুরাতন মোবাইল ফোন ক্রয় বিক্রয় করার দোকান গুলোর নাম দেওয়া হলো:

১. বায়তুল মোকাররম বা স্টেডিয়াম মার্কেট।

২. মেট্রো শপং মল।

৩. ইন্টার্ন প্লাজা।

৪. মোতালিব প্লাজা।

৫. গুলিস্থান আন্ডারপাসের নিচের মোবাইল মার্কেট ( তবে বেসরকারি একজন জাকুরিজীবি জাহিদ ম্যাঙ্গোটিভিকে দেওয়া এক সাক্ষাতকারে বলেছিলেন যে, ‘তিনি বিভিন্ন সময় অনেক সেকেন্ড হ্যান্ড মোবাইল ফোন ব্যবহার করেছেন। তার কারণ ছিল তিনি ব্র্যান্ড পরিবর্তন করতে পছন্দ করেন। তবে তিনি ইস্টার্ন প্লাজা, ধানমন্ডির মেট্রো শপিং মল থেকেই বেশি মোবাইল ফোন ক্রয় করেন যা মোটামুটি ভালো হয়ে থাকে এবং খারাপ হয়ে থাকলেও তা জানানোর সুযোগ থাকে। তাছাড়াও অনেক দোকানদার এ সপ্তাহের ওয়ারেন্টটিও দিয়ে থাকেন

 

আরও পড়ুন:

 

পরিশেষে, আশকরি এই আর্টিকেলে আলোচিত ‘ঢাকার কোথায় কোথায় সেকেন্ড হ্যান্ড মোবাইল কেনা বেচা করা হয়’ তা আপনার একটু হলেও উপকারে এসেছে।

Spread the love

হ্যালো "ট্রিকবিডিব্লগ" বাসী আমি ওসমান আলী। দীর্ঘদিন থেকে অনলাইনে লেখালেখির পেশায় যুক্ত আছি। Trick BD Blog আমার নিজের হাতে তৈরি করা একটি ওয়েবসাইট। এখানে আমি প্রতিনিয়ত ব্লগিং, ইউটিউবিং ও প্রযুক্তি সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ টিপস এন্ড ট্রিক্স রিলেটেড আর্টিকেল প্রকাশ করে থাকি।

Leave a Comment